কমেছে সোনার দাম

দেশের সোনার বাজার উর্ধগতির পর হটাৎ কমেছে সোনার দাম। দেশের বাজারে সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়োলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

প্রতি সোনার ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৬২১ টাকা দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। সোনার দাম কমানোর পর সবচেয়ে ভালো মানের সোনা ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩২১ টাকা।

গত রবিবার ১ লা সেপ্টেম্বর ২০২৪ বাংলাদেশ জুয়োলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এই মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষর করা এই প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশ জুয়োলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জানান দেশের স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম কমেছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করা সোনার নতুন এই দাম নির্ধারণ করা হয়েছে। ২ সেপ্টেম্বর রোজ সোমবার থেকে সোনার নতুন এই দাম কার্যকর হবে।

সোনার নতুন দাম অনুযায়ী সবচেয়ে ভালো মানের সোনা ২২ ক্যারেট সোনার দাম প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ২৬ হাজার ৩২১ টাকা। ২১ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ১ লাখ ২০ হাজার ৫৮২ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ১ লাখ ৩ হাজার ৩৫৫ টাকা এবং সনাতন পদ্ধতিতে প্রতি ভরি সোনা ৮৫ হাজার ৪৫০ টাকা।

Leave a Comment