বাংলাদেশের সেরা বীমা কোম্পানি ২০২৪

আপনারা যারা ভবিষ্যতের জন্য বীমা করতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলোর নাম। কারণ অনেক ইন্সুইরেন্স বা বীমা কোম্পানি রয়েছে যারা প্রতারনার সাথে জড়িত থাকে।

তাই আমাদের যাতে এইসব প্রতারক ইন্সুইরেন্স বা বীমা কোম্পানির হাতে না পড়তে হয় এজন্য বাংলাদেশের কোন বীমা ভাল সেটা আমাদের জানা প্রয়োজন।

আজকের আর্টিকেলে আমারা বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলোর নাম উল্লেখ করবো। বর্তমানে বাংলাদেশে মোট ৮০টি বীমা কোম্পানি সেবা প্রদান করছে।

যার মধ্যে ৩৪টি জীবন বীমা কোম্পানি এবং ৪৬টি নন-লাইফ ইন্সুইরেন্স কোম্পানি। জীবন বীমা কোম্পানি গুলোর মধ্যে ১টি রাষ্ট্রীয় মালিকানাধীন এবং বাকি ৩৩টি বীমা কোম্পানি ব্যক্তিগত মালিকানাধীন।

অন্যদিকে ৪৬টি নন-লাইফ ইন্সুইরেন্স কোম্পানি গুলোর মধ্যে ১টি সরকারি মালিকানাধীন এবং বাকি ৪৫টি ব্যক্তিগত মালিকানাধীন বীমা কোম্পানি।

বাংলাদেশের সেরা বীমা কোম্পানি ২০২৪

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ধরনের বীমা কোম্পানি রয়েছে, এর মধ্যে কিছু সেরা বীমা কোম্পানি রয়েছে। যারা গ্রাহকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে আসছে। যেমন:

  • ডেল্টা লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • মেটলাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • জীবন বীমা কর্পোরেশন লিমিটেড।
  • গোল্ডেন লাইফ ইন্সুইরেন্স লিমিটেড।
  • প্রগতি লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • তাকাফুল ইসলামী ইন্সুইরেন্স লিমিটেড।
  • ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • ট্রাস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স লিমিটেড।
  • সন্ধানী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • বাংলাদেশ ন্যাশনাল ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • পপুলার লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  • মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্সুইরেন্স লিমিটেড।

উপরে উল্লেখ করা ইন্সুইরেন্স কোম্পানি গুলো বর্তমানে বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলোর তালিকা রয়েছে। তাই আপনারা উক্ত বীমা কোম্পানি গুলোর মধ্যে যেকোনো একটি বীমা কোম্পানিতে তাদের শর্ত অনুযায়ী ভবিষ্যতের জন্য বীমা করতে পারেন।

টপ 5 ইন্সুইরেন্স কোম্পানি ইন বাংলাদেশ 2024

বাংলাদেশের টপ ৫টি বীমা কোম্পানির নাম নিচে উল্লেখ করা হলো:

  1. ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  2. পপুলার লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  3. মেটলাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  4. গার্ডিয়ান লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।
  5. সোনালী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড

২০০০ সালের মে মাসে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠিত হয়েছে। এর পর থেকে কোম্পানিটি তাদের গ্রাহকদের বিশ্বাসের সাথে কাজ করছে। এই বীমা কোম্পানির পলিসি হল বীমার মেয়াদ শেষ হওয়ার ১ মাসের মধ্যে গ্রাহকের টাকা প্রদান করবে।

পপুলার লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড

পপুলার লাইফ ইন্সুইরেন্স কোম্পানি ২০১৫ সালে দুর্নীতিগ্রস্ত হওয়ার কারণে গ্রাহকদের টাকা ফেরত দিতে ৩ থেকে ৬ মাস সময় নিয়েছিলো। বর্তমানে কোম্পানিটি তাদের দুর্বলতা কাটিয়ে পুনরায় বিশ্বস্ততার সাথে গ্রাহকদের সাথে কাজ করছে। এরপর থেকে কোম্পানির বিরুদ্ধে আর কোনো অভিযোগ পাওয়া যায়নি।

মেটলাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড

১৮৬৮ সালে প্রথম আমেরিকাতে মেটলাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই বীমা কোম্পানি বিভিন্ন দেশসহ পুরো বাংলাদেশে বিস্তার করেছে। বাংলাদেশের প্রায় জেলায় মেটলাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড এর শাখা রয়েছে।

দীর্ঘদিন তারা তাদের গ্রাহকদের বিশ্বস্ততার সাথে বীমা গ্রাহকদের সেবা প্রদান করছে। এজন্য নিঃসন্দেহে আপনারা এখানে বীমা করতে পারেন। কোম্পানির মেয়াদ শেষ হলে ৭ দিনের মধ্যে টাকা পেয়ে যাবেন।

গার্ডিয়ান লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড

গার্ডিয়ান লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড স্কয়ার কোম্পানির মালিকানাধীন একটি বীমা কোম্পানি। তাই এখানে বীমা করলে টাকা হারানোর ভয় নেই। তাদের পলিসি অনুযায়ী বীমা করবেন এবং মেয়াদ শেষ হওয়ার ১ মাসের মধ্যে টাকা পেয়ে যাবেন।

সোনালী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড

২০১৩ সালে সোনালী লাইফ ইন্সুইরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে তারা গ্রাহকদের মন জয় করেছে। বিশ্বস্ততার সাথে দীর্ঘদিন তারা গ্রাহকদের সুযোগ-সুবিধা দিয়ে আসছে।

এখানে বীমা করলে আপনাদের টাকা সুরক্ষিত থাকবে এবং প্রতারিত হওয়ার চান্স খুবই কম থাকবে। পলিসি অনুযায়ী বীমার মেয়াদ শেষ হওয়ার ৭ দিনের মধ্যে টাকা উত্তলন করতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলোর নাম। এই সম্পর্কে যদি কোনো প্রশ্ন জানার থাকে তাহলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

FAQs (প্রশ্ন উত্তর)

বাংলাদেশে মোট বীমা কোম্পানি কয়টি?

বর্তমানে বাংলাদেশে ৮০টি বীমা কোম্পানি রয়েছে।

Similar Posts

6 Comments

  1. Mintu Paul says:

    01811279830 Nagad

  2. আমি খুব গরিব আমি অসুজথো আমাকে সাহায্য করুন প্লিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *