সবচেয়ে কম সুদে লোন দেয় কোন ব্যাংক ২০২৪

আপনারা যারা নিজের ব্যবসা বা নতুন বাড়ি তৈরি করার জন্য ব্যাংক থেকে লোন নিতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশে সবচেয়ে কম সুদে লোন দেয় কোন ব্যাংক গুলো।

প্রত্যেকের স্বপ্ন নিজের ব্যবসা প্রতিষ্ঠান বড় করা বা নিজের স্বপ্নের একটি বাড়ি করা। দিন দিন জিনিসপত্রের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে নতুন বাড়ি করা দুস্কর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

তাই নিজের স্বপ্ন পূরণ করার জন্য বাংলাদেশে বিভিন্ন ব্যাংক সবচেয়ে কম সুদে লোন দিচ্ছে। এই লোনের মাধ্যমে ব্যাংক গ্রাহকদের এককালীন মোটা অংকের টাকা দেয়। লোনের টাকা সুদ সহ কিস্তির মাধ্যমে ব্যাংকে ফেরত দিতে হয়।

আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশে সবচেয়ে কম সুদে লোন দেয় কোন ব্যাংক গুলো, কত টাকা এককালীন লোন দেয় এবং সুদের হার কত।

সবচেয়ে কম সুদে লোন দেয় কোন ব্যাংক ২০২৪

বর্তমানে বাংলাদেশে প্রায় ব্যাংক গুলো বিভিন্ন খাতে লোন দেয়। অনেকে আছেন যারা ব্যাংক থেকে লোন নিয়ে বাড়ি তৈরি করা, বিদেশ যাওয়া, ব্যবসা সহ আরো বিভিন্ন কাজ করছেন।

বাংলাদেশে সবচেয়ে কম সুদে লোন দেয় এমন ৩টি ব্যাংকের নাম নিচে উল্লেখ করা হয়েছে:

  • এবি ব্যাংক
  • ব্র্যাক ব্যাংক
  • বেসিক ব্যাংক

এই ৩টি ব্যাংক থেকে সবচেয়ে কম সুদে কত টাকা লোন পাওয়া যাবে, সুদের হার কত নিচে উল্লেখ করা হয়েছে।

(১) এবি ব্যাংক (পার্সোনাল লোন)

বর্তমানে বাংলাদেশের বেসরকারি ব্যাংক গুলোর মধ্যে জনপ্রিয় একটি ব্যাংক হচ্ছে এবি ব্যাংক (AB Bank)। বাংলাদেশে সবচেয়ে কম সুদে লোন দেওয়া ব্যাংক গুলোর তালিকায় এক নম্বরে রয়েছে এবি ব্যাংক লিমিটেড।

এবি ব্যাংক থেকে ৭.৪৩% সুদে পার্সোনাল লোন নিতে পারবেন। যারা নিজের পার্সোনাল কাজে নোল (Loan) নিতে চাচ্ছেন তারা এবি ব্যাংক থেকে লোন নিতে পারবেন।

যারা কম সুদে পার্সোনাল লোন নিতে চাচ্ছেন তারা এবি ব্যাংকের যেকোনো শাখায় যোগাযোগ করুন। পার্সোনাল লোনের ক্ষেত্রে ২০ লক্ষ টাকা পর্যন্ত লোন দিবে এবি ব্যাংক।

তবে, লোন নেওয়ার ক্ষেত্রে উপযুক্ত একটি কারণ দেখাতে হবে আপনাকে। লোনের মেয়াদ সর্বোচ্চ ৫ বছর বা ৬০ মাস।

(২) বেসিক ব্যাংক

আপনারা যারা কম সুদে লোন নিতে চাচ্ছেন তারা মাত্র ৮% সুদে বেসিক ব্যাংক (Basic Bank) থেকে লোন নিতে পারবেন। আমাদের মধ্যে অনেকে আছেন যারা নতুন বাড়ি তৈরি করতে পারছেন না তারা বেসিক ব্যাংকের যেকোনো শাখা থেকে লোন আবেদন করতে পারবেন।

(৩) ব্র্যাক ব্যাংক

৯% হারে ২০ লক্ষ টাকা টাকা পর্যন্ত পার্সোনাল লোন দিচ্ছে ব্র্যাক ব্যাংক। লোন নেওয়ার জন্য আপনি কি কাছের জন্য লোন নিচ্ছেন সেই বিষয় গুরুত্বপূর্ণ তথ্য জমা দিতে হবে।

ব্র্যাক ব্যাংক ৯% সুদে গ্রাহকদের লোন প্রদান করে থাকে। এছাড়া অন্যান্য ব্যাংকের মতো লোন প্রসেসিং ফি ২% নিয়ে থাকে।

শেষ কথা

আপনারা যারা কম সুদে ব্যাংক লোন নিতে চাচ্ছেন তারা AB Bank, Basic Bank এবং BRAC Bank থেকে বাংলাদেশের সবচেয়ে কম সুদে লোন নিতে পারবেন। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

FAQ (প্রশ্ন উত্তর)

বাংলাদেশে কোন কোন ব্যাংক সবচেয়ে কম সুদে লোন দেয়?

বর্তমানে বাংলাদেশে এবি ব্যাংক, বেসিক ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক সবচেয়ে কম সুদে লোন দেয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *