গ্রিসে বেতন কত ২০২৪

বাংলাদেশ থেকে যারা গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্য গ্রিস যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন গ্রিসে বেতন কত এবং গ্রিসে কোন কাজের চাহিদা বেশি এবং বেতন বেশি।

বর্তমানে বাংলাদেশ থেকে অধিকাংশ মানুষ ওয়ার্ক পারমিট ভিসায় ইউরোপ যেতে আগ্রহ প্রকাশ করছেন। ইউরোপের অর্থনৈতিক উন্নত একটি দেশ গ্রিস। তাছাড়া গ্রিস সেনজেন ভুক্ত দেশ হওয়ার কর্মীদের বেতন অনেক বেশি।

বর্তমানে বাংলাদেশ থেকে গ্রিস সরকারি ভাবে কর্মী নিয়োগ শুরু হয়েছে। যারা বাংলাদেশ থেকে সরকারি ভাবে গ্রিস যেতে যাচ্ছেন তারা ওয়ার্ক পারমিট ভিসায় আবেদন করুন।

গ্রিসে বেতন কত ২০২৪

গ্রিস সরকার কর্মীদের জন্য নিদিষ্ট ৭৬৫ ইউরো বেতন নির্ধারণ করেছে। যারা সরকারি ভাবে বৈর্ধ উপায় গ্রিস গিয়ে কাজ করবেন তাদের বেতন মাসে ৭৬৫ ইউরো। যা বাংলাদেশী টাকায় প্রায় ৯১ হাজার টাকার বেশি।

গ্রিসে কর্মীদের প্রতি ঘন্টা হিসাবে বেতন প্রদান করা হয়। যারা অবৈর্ধ হিসাবে গ্রিসে কাজ করছেন তাদের প্রতি ঘন্টা ৫ ইউরো অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৬০০ টাকা বেতন প্রদান করা হয়।

গ্রিসে একজন কর্মী দৈনিক বেসিক ৭ ঘন্টা সময় ডিউটি করে। প্রতি ঘন্টা ৫ ইউরো বেতন হলে দিনে ৩৫ ইউরো। অর্থাৎ একদিনে বাংলাদেশী টাকায় প্রায় ৪ হাজার টাকার বেশি বেতন পাবেন।

এছাড়া প্রত্যেক দিন বেসিক ৭ ঘন্টা সময় ডিউটি করার পর অভার টাইম ডিউটি করতে পারবেন। আপনার কাজের অভিজ্ঞতা বৃদ্ধি পেলে বেতন বৃদ্ধি পাবে।

গ্রিসের সর্বনিন্ম বেতন কত ২০২৪

গ্রিসে একজন কর্মীর সর্বনিন্ম বেতন ৫ ইউরো, যা বাংলাদেশী টাকায় প্রায় ৬০০ টাকা। একজন কর্মী দিনে বেসিক ৭ ঘন্টা ডিউটি করার পাশাপাশি অভার টাইম ডিউটি করতে পারবেন।

গ্রিসে কোন কাজের চাহিদা বেশি

বর্তমানে গ্রিসে কাজের তুলনায় কর্মীর সংখ্যা অনেক কম। গ্রিসে চাহিদা সম্পন্ন কয়েকটি কাজের নাম নিচে উল্লেখ করা হয়েছে।

  • কৃষি
  • রেস্টুরেন্ট
  • ফ্যাক্টারি
  • কনস্ট্রাকশন
  • আইল্যান্ড
  • সুপারশপ
  • হোটেল
  • ইলেক্ট্রনিক

বর্তমানে গ্রিসে সবচেয়ে চাহিদা সম্পন্ন কাজ হচ্ছে কৃষি কাজ। কারণ ইউরোপের অন্যান্য দেশের তুলনায় গ্রিসে তুলনামূলক ভাবে কৃষি কাজ বেশি হয়। তাছাড়া গরমের সময় আইল্যান্ড কাজ অর্থাৎ দ্বীপে টুরিস্ট কাজ বেশি হয়।

গ্রিসের টাকার মান কত

গ্রিস ইউরোপ মহাদেশের দেশ হওয়ায় গ্রিসে ইউরো ব্যবহার করে। গ্রিসের টাকা বা মুদ্রার নাম ইউরো। ১ ইউরো সমান ১১৯.১২ টাকা।

শেষ কথা

আজকে আমরা জানলাম গ্রিসে বেতন কত এবং সর্বনিন্ম বেতন কত এবং কোন কাজের চাহিদা বেশি। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

গ্রিস যেতে কত টাকা লাগে

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *