গ্রিস যেতে কত টাকা লাগে ২০২৪

আপনারা যারা বাংলাদেশ থেকে গ্রিস যেতে আগ্রহ প্রকাশ করছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে গ্রিস যেতে কত টাকা লাগে অথবা গ্রিসের ভিসার দাম কত।

গ্রিস ইউরোপ মহাদেশের দক্ষিণ পূর্ব প্রান্তে বলকান উপদ্বীপে অবস্থিত একটি রাষ্ট্র। ইউরোপ ইউনিয়নের দেশ গুলোর মধ্যে গ্রিস একটি জনপ্রিয় দেশ। তাছাড়া ইউরোপের সেনজেন ভুক্ত দেশ এবং ন্যাটো ভুক্ত হওয়ার কারণে অনেকে গ্রিস যেতে আগ্রহ প্রকাশ করছেন।

বাংলাদেশ থেকে যারা গ্রিস যেতে যাচ্ছেন তারা এজেন্সির সাথে কথা বলার আগে গ্রিস যেতে কত টাকা লাগে বা গ্রিসের ভিসার দাম কত অনলাইন থেকে জানার চেষ্টা করছেন।

মূলত গ্রিস যাওয়ার খরচ নির্ভর করবে আপনার ভিসা ক্যাটাগরির উপর। গ্রিসের একেক ক্যাটাগরির ভিসার দাম একেক রকম।

গ্রিস যেতে কত টাকা লাগে ২০২৪

বর্তমানে বাংলাদেশ থেকে গ্রিস যাওয়ার ভিসা চালু হয়েছে। স্টুডেন্ট বা টুরিস্ট ভিসায় গ্রিস যেতে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে। কাজের ভিসায় গ্রিস যেতে ৯ থেকে ১০ লক্ষ টাকা লাগে।

প্রত্যেক বছর সরকারি ভাবে গ্রিসে শ্রমিক নিয়োগ দেয়। সরকারি ভাবে গ্রিস যেতে তুলনামূলকভাবে কম (৪-৫ লক্ষ টাকা) খরচ হয়। গ্রিসে কাজের তুলনায় কর্মীদের সংখ্যা অনেক কম। তাই বর্তমানে গ্রিসে প্রচুর কাজের চাহিদা রয়েছে।

গ্রিসের ভিসার দাম কত ২০২৪

গ্রিস যাওয়ার জন্য বিভিন্ন ক্যাটাগরির ভিসা রয়েছে। বাংলাদেশ থেকে অধিকাংশ মানুষ কাজের ভিসায় এবং পড়াশোনা করার জন্য স্টুডেন্ট ভিসায় গ্রিস যায়।

নিচে গ্রিসের ভিসার দাম উল্লেখ করা হয়েছে-

  • কাজের ভিসা ৯ থেকে ১০ লক্ষ টাকা
  • স্টুডেন্ট ভিসা ৪ থেকে ৫ লক্ষ টাকা
  • কৃষি ভিসা ৮ থেকে ৯ লক্ষ টাকা

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা

ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিস যেতে ৯ থেকে ১০ লক্ষ টাকা লাগে। আপনি যদি সরকারি ভাবে ওয়ার্ক পারমিট পান তাহলে ৪ লক্ষ টাকার মধ্যে যেতে পারবেন। বর্তমানে গ্রিসে প্রচুর কাজ রয়েছে।

গ্রীস কৃষি ভিসা

বর্তমানে গ্রীসে কৃষি ভিসার চাহিদা অনেক বেশি। গ্রীসে ফসলি জমিতে বিভিন্ন দেশের শ্রমিক দিয়ে কাজ করানো হয়। আপনি যদি গ্রীস কৃষি ভিসায় যেতে চান তাহলে খরচ হবে ৮ থেকে ৯ লক্ষ টাকা।

বাংলাদেশ থেকে গ্রিস যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশ থেকে গ্রিস যাওয়ার আগ্রহ অনেক বৃদ্ধি পেয়েছে। কারণ ইউরোপ মহাদেশের দেশ গুলোতে কাজ করে ভালো পরিমান আয় করা সম্ভব। আপনারা যারা বাংলাদেশ থেকে গ্রিস যেতে যাচ্ছেন তাদের ৯ থেকে ১০ লক্ষ টাকার মতো খরচ হবে।

গ্রিস ভিসা আবেদন ২০২৪

বাংলাদেশ থেকে যারা গ্রিস যেতে যাচ্ছেন তারা বাংলাদেশ থেকে গ্রিস ভিসা আবেদন করতে পারবেন। ঢাকায় ভিএফএস গ্লোবালের সঙ্গে অংশীদারত্বে গ্রিস ভিসা ওয়ার্ল্ড সেন্টার (জিভিসিডব্লিউ) ডেডিকেটেড ভিসা কেন্দ্র চালু হয়েছে।

ঠিকানাঃ বোরাক মেহনুর (৮ম তলা), ৫১/বি, কামাল আতাতুর্ক অ্যাভিনিউ ভিএফএস গ্লোবাল, ঢাকা বাংলাদেশ।

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট লিংক https://bd-gr.gvcworld.eu/en/online-visa-application

এর আগে বাংলাদেশীদের গ্রিস যেতে ভারতের দিল্লিতে গিয়ে গ্রিস ভিসা আবেদন করতে হতো। এখন থেকে বাংলাদেশ গ্রিস ভিসা আবেদন করতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে গ্রিস যেতে কত টাকা লাগে বা গ্রিসের ভিসার দাম কত। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *