জার্মানি যেতে কত টাকা লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে জার্মানি যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন জার্মানি যেতে কত টাকা লাগে, বিমান ভাড়া কত এবং বিমানে যেতে কত সময় লাগে।

জার্মানি মধ্যে ইউরোপ ও পশ্চিম ইউরোপের একটি দেশ। ১৬ টি রাজ্য নিয়ে গঠিত একটি সংযুক্ত ইউনিয়ন। জার্মানির উত্তর সীমান্তে ডেনমার্ক, দক্ষিণ সীমান্তে সুইজারল্যান্ড ও অস্ট্রিয়া, পশ্চিম সীমান্তে বেলজিয়াম, ফ্রান্স ও নেদারল্যান্ডস এবং পূর্ব সীমান্তে চেক প্রজাতন্ত্র ও পোল্যান্ড অবস্থিত।

আয়তনের দিক থেকে জার্মানি ইউরোপের সপ্তম (৭ম) বৃহত্তর দেশ। জার্মানির রাজধানীর নাম বার্লিন, যা দেশটির বৃহত্তর শহর। জার্মানি বিশ্বের প্রধান একটি শিল্পোন্নত দেশ। অর্থনীতির দিক থেকে বিশ্বের ৪র্থ বৃহত্তর দেশ।

জার্মানি যেতে কত টাকা লাগে | Germany jete koto taka lage

জার্মানি যেতে ১০ থেকে ১১ লাখ টাকা লাগে। আপনি যদি স্টুডেন্ট ভিসায় স্কলারশিপ পেয়ে থাকেন তাহলে কম খরচে বাংলাদেশ থেকে পড়াশোনা করার জন্য জার্মানি যেতে পারবেন।

আর আপনি যদি স্কলারশিপ না পেয়ে থাকেন তাহলে স্টুডেন্ট ভিসায় জার্মানি যেতে ১০ থেকে ১১ লাখ টাকা লাগবে। চেষ্টা করবেন স্কলারশিপ নিয়ে জার্মানি যাওয়ার জন্য। কোনো এজেন্সি ছাড়া নিজে নিজে স্কলারশিপ এর জন্য আবেদন করবেন। তাহলে কম খরচে যেতে পারিবেন।

জার্মানি জব ভিসায় যেতে কত টাকা লাগে

আপনারা যারা জার্মানি জব ভিসায় বা ওয়ার্ক পারমিট ভিসায় যেতে যাচ্ছেন তারা প্রথমে কাজের জন্য আবেদন করবেন। যদি কোম্পানি আপনাকে কাজের জন্য সিলেক্ট করে তাহলে আপনার সকল খরচ কোম্পানি বহন করবে।

আপনারা যারা জার্মানিতে কোম্পানি কাজে আবেদন করে কাজের জন্য সিলেক্ট হয়েছেন তাদের জার্মানি যেতে এক টাকাও খরচ হবে না। আপনার যাওয়ার সকল খরচ (বিমান ভাড়া সহ অন্যান্য খরচ) কোম্পানি বহন করবে।

বাংলাদেশ থেকে জার্মানি বিমান ভাড়া কত টাকা

বাংলাদেশ থেকে জার্মানি বিমান ভাড়া ওয়ান স্টাফ ফ্লাইট Economy ক্লাস ৭২,৩৮২ টাকা, Business ক্লাস ২৯৯,৭২৬ টাকা এবং ওয়ান স্টাফ+ Economy ক্লাস ৭৯,৫৮৫ টাকা, Business ক্লাস টাকা ২৪৭,৭৬৩ টাকা।

বাংলাদেশ থেকে বিভিন্ন দেশের বিভিন্ন কোম্পানির বিমান বাংলাদেশ টু জার্মানি চলাচল করে। একেক কোম্পানি বিমান ভাড়া একেক রকম হয়ে থাকে।

বাংলাদেশ থেকে সরাসরি কোনো বিমান জার্মানি যাতায়াত করে না। তাই আপনাকে ওয়ান স্টাফ ফ্লাইটে  Doha এবং ওয়ান স্টাফ+ ফ্লাইটে Doha & Frankfurt বিমান বন্দরে যাত্রা বিরতি করতে হবে।

বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে জার্মানি বিমানে যেতে প্রায় ১ দিন ৮ ঘন্টা সময় লাগে। সরাসরি বাংলাদেশ থেকে জার্মানি বিমান চলাচল করে না। তাই আপনাকে ওয়ান স্টাফ বা ওয়ান স্টাফ+ ফ্লাইটে দুহাতে যাত্রা বিরতি করে জার্মানি যেতে হবে।

ওয়ান স্টাফ + ফ্লাইটে বাংলাদেশ থেকে জার্মানি যেতে ১ দিন ১০ ঘন্টার মতো সময় লাগে। ওয়ান স্টাফ+ ফ্লাইটে যাত্রা পথে Doha এবং Frankfurt বিমান বন্দরে যাত্রা বিরতি করতে হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত টাকা লাগে, বিমান ভাড়া কত টাকা এবং বিমানে যেতে কত সময় লাগে। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

নিত্য নতুন তথ্য জানতে নিয়মিত আমাদের বিগিনার আইটি ওয়েবসাইট ভিজিট করুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *