বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

আজকে আমরা জানবো বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে, ক্রোয়েশিয়া ভিসা দাম কত, ক্রোয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম, কোন কাজের চাহিদা বেশি এবং বেতন কত।

ক্রোয়েশিয়া ইউরোপ মহাদেশের একটি রাষ্ট্র। এর সরকারি নাম প্রজাতন্ত্রী ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার রাজধানীর নাম জাগ্রেব। দেশটি মোট আয়তন ৫৬,৫৯৪ বর্গ কিলোমিটার।

এখান থেকে কয়েক বছর আগে ক্রোয়েশিয়াতে বেশি মানুষ না যেতে চাইলেও বর্তমান ক্রোয়েশিয়া সেনজেন ভুক্ত হওয়ার পর থেকে বাংলাদেশ, ভারত সহ মধ্য প্রচ্য থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ ক্রোয়েশিয়া যেতে যাচ্ছেন।

আপনারা যারা যারা বাংলাদেশ ও মধ্যপ্রাচ্য থেকে ক্রোয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে বা ক্রোয়েশিয়া ভিসা দাম কত?

বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ | Bangladesh thake croatia jete koto taka lage

বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে সেটা সম্পূর্ণভাবে নির্ভর করবে আপনি কোন ক্যাটাগরির ভিসায় ক্রোয়েশিয়া যেতে যাচ্ছেন। ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে ১০ থেকে ১৪ লাখ টাকা লাগে।

আবার স্টুডেন্ট ভিসায় পড়াশোনা করার জন্য বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে ৫ থেকে ৭ লাখ টাকা লাগে। টুরিস্ট ভিসায় বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে ৩ থেকে ৪ লাখ টাকা লাগে।

মধ্যপ্রচ্য থেকে ওয়ার্ক পারমিট ভিসায় ক্রোয়েশিয়া যেতে ৮ থেকে ১০ লাখ টাকা লাগে। মধ্যপ্রাচ্য থেকে টুরিস্ট ভিসায় ক্রোয়েশিয়া যেতে ২ থেকে ৩ লাখ টাকা লাগে এবং স্টুডেন্ট ভিসায় পড়াশোনা করতে গেলে ৪ থেকে ৫ লাখ টাকা লাগে।

মনে রাখবেন, পড়াশোনা করার জন্য ক্রোয়েশিয়া যেতে হলে আপনাকে অবশ্যই স্কলারশিপ পেতে হবে। অর্থাৎ আপনাকে কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেতে হবে।

ক্রোয়েশিয়া ভিসা দাম কত ২০২৪

ভিসা ক্যাটাগরি  |  দাম

ওয়ার্ক পারমিট ভিসা ১০ থেকে ১৪ লাখ টাকা

টুরিস্ট ভিসা ২ থেকে ৩ লাখ টাকা

স্টুডেন্ট ভিসা ৪ থেকে ৫ লাখ টাকা

ক্রোয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম ২০২৪

আপনারা যারা বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে যাচ্ছেন তারা নিজে নিজে ঘরে বসে ক্রোয়েশিয়া ভিসা আবেদন করতে পারবেন। ক্রোয়েশিয়া ভিসা আবেদন করার জন্য ভিজিট করুন https://crovisa.mvep.hr/VisaRequestFormPage1.aspx এই লিংকে।

এখানে আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে সাবমিট করুন। আবেদন এপ্রুভ হলে আবেদন কপি এবং প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে ভারতের দিল্লিতে অবস্থিত ক্রোয়েশিয়া এম্বাসিতে জমা দিয়ে ভিসা সংগ্রহ করুন।

ক্রোয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি ২০২৪

প্রবাসী কর্মীদের জন্য বর্তমানে ক্রোয়েশিয়াতে চাহিদা সম্পন্ন কয়েকটি কাজের নাম নিচে উল্লেখ করা হয়েছেঃ

  • মেকানিক্যাল
  • ইলেকট্রনিক
  • ড্রাইভিং
  • রেস্টুরেন্ট বা হোটেল
  • কনস্ট্রাকশন
  • কৃষিকাজ
  • হোম ডেলিভারি ম্যান
  • সুপারশপ
  • ফুড প্যাকেজিং
  • ক্লিনার

ক্রোয়েশিয়া বেতন কত

ক্রোয়েশিয়া বেতন সর্বনিন্ম ৭০০ ইউরো। যা বাংলাদেশী টাকায় প্রায় ৮৩,৫০০ টাকার বেশি। আপনি যদি কাজে দক্ষ হন তাহলে আপনার বেতন স্কেল আরো বেশি ধরা হবে। তাছাড়া ধীরে ধীরে আপনার বেতন বৃদ্ধি পাবে।

এখানে ক্রোয়েশিয়াতে একজন শ্রমিকের সর্বনিন্ম বেতন উল্লেখ করা হয়েছে। আপনারা যারা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে যাচ্ছেন তারা অবশ্যই কাজে দক্ষতা অর্জন করে যাবেন। তাহলে মাসে ১ থেকে ১ লাখ ৫০ হাজার টাকার বেশি বেতন পাবেন।

ক্রোয়েশিয়া যেতে কত বছর বয়স লাগে

ওয়ার্ক পারমিট ভিসায় ক্রোয়েশিয়া যেতে আপনার সর্বনিন্ম বয়স ১৮ থেকে সর্বোচ্চ বয়স ৪৫ বছর পর্যন্ত। এর কম বা বেশি বয়সে আপনি ওয়ার্ক পারমিট ভিসায় ক্রোয়েশিয়া যেতে পারবেন না।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়া যেতে কত টাকা লাগে, ক্রোয়েশিয়া ভিসা কত টাকা, ক্রোয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম, কোন কাজের চাহিদা বেশি এবং বেতন কত সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য। এই সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে লিখে জানাবেন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *