অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেক জানতে চাচ্ছেন অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে এবং কত টাকা লাগে

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে সেটা নির্ভর করবে আপনি কোন ক্যাটাগরির ভিসায় অস্ট্রেলিয়া যেতে যাচ্ছেন সেটার উপর। ওয়ার্ক পারমিট ভিসায় অস্ট্রেলিয়া যেতে চাইলে সর্বনিন্ম ১৮ বছর বয়স লাগে।

অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে ১৮ বছর বয়স লাগে। আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় অস্ট্রেলিয়া যেতে চান তাহলে আপনার বয়স সর্বনিন্ম ১৮ বছর হতে হবে। ১৮ বছরের কম বয়সে অস্ট্রেলিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পাবেন না।

আবার কোনো কারণে আপনার বয়স যদি ১৮ বছরের কম হয় তাহলেও অস্ট্রেলিয়া যেতে পারবেন কিন্তু সেক্ষেত্রে আপনার অবিভাবক এর অনুমতি নিতে হবে। আবার কিছু কিছু ক্ষেত্রে অবিভাবক কে সাথে নিয়ে যেতে হবে।

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে

অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে সেটা সম্পূর্ণভাবে নির্ভর করবে আপনি কোন ক্যাটাগরির ভিসায় যাচ্ছেন তার উপর। বাংলাদেশ থেকে অধিকাংশ মানুষ ওয়ার্ক পারমিট ভিসায় অস্ট্রেলিয়া যেতে চাই।

বাংলাদেশ থেকে ওয়ার্ক পারমিট ভিসায় অস্ট্রেলিয়া যেতে ৯ থেকে ১০ লাখ টাকার মতো লাগে। আপনি যদি কোনো দালাল বা বেসরকারি এজেন্সির সাথে যোগাযোগ করেন সেক্ষেত্রে অনেক বেশি টাকা লাগে।

বাংলাদেশ থেকে স্টুডেন্ট ভিসায় পড়াশোনা করার জন্য অস্ট্রেলিয়ার স্কলারশিপ পেতে ভিসা আবেদন ফি হিসাবে প্রায় ৫০ হাজার টাকার মতো খরচ হবে।

আবার যারা টুরিস্ট ভিসায় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া ভ্রমন করতে যেতে যাচ্ছেন তাদের ১ থেকে ২ লাখ টাকার মতো খরচ হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম অস্ট্রেলিয়া যেতে কত বছর বয়স লাগে এবং কত টাকা লাগে সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং ভালো লাগলে শেয়ার করবেন।

FAQ (প্রশ্ন ও উত্তর)

৪৫ ও ৫৫ বছরের বেশি বয়সে কি অস্ট্রেলিয়া যাওয়া যায়?

হ্যাঁ। ৪৫ ও ৫৫ বছরের বেশি বয়সে আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন। তবে ৫৫ বছরের বেশি বয়সে অস্ট্রেলিয়া গেলে আপনার বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ধরনের সীমাবদ্ধতা থাকবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *