প্রবাসি সেবা

নিউজিল্যান্ড বেতন কত এবং সর্বনিন্ম বেতন কত ২০২৪

আপনারা যারা কাজের ভিসায় নিউজিল্যান্ড যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেক জানতে চাচ্ছেন নিউজিল্যান্ড বেতন কত এবং নিউজিল্যান্ড সর্বনিন্ম বেতন কত।

নিউজিল্যান্ড দক্ষিণ পশ্চিম প্রশান্ত মহাসাগরের ওশেনিয়া অঞ্চলে অবস্থিত একটি দ্বীপ রাষ্ট্র। মানচিত্র দেখে অনেক মনে করেন নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার কাছাকাছি অবস্থিত।

কিন্তু নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া থেকে প্রায় ২০০০ কিলোমিটার দূরত্বে তাসমান সাগরে অবস্থিত। নিউজিল্যান্ডের প্রতিবেশী দেশ গুলোর মধ্যে নুভেল কালেদোনি, ফিজি, টোঙ্গা উল্লখযোগ্য।

নিউজিল্যান্ড অর্থনৈতিক উন্নত এবং শান্তিপ্রিয় একটি রাষ্ট্র। আপনারা যারা নিউজিল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে নিউজিল্যান্ড যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন নিউজিল্যান্ডে শ্রমিকদের মজুরি বা বেতন কত।

নিউজিল্যান্ড সর্বনিন্ম বেতন কত ২০২৪

১ লা এপ্রিল ২০২৪ থেকে নিউজিল্যান্ডের সর্বনিন্ম বেতন বৃদ্ধি করা হয়েছে। প্রাপ্তবয়স্কদের সর্বনিন্ম বেতন প্রতি ঘন্টায় ২২.৭০ ডলার থেকে ২৩.১৫ ডলার করা হয়েছে।

কাজের শুরুতে এবং প্রশিক্ষণের সময় কর্মীদের সর্বনিন্ম বেতন প্রতি ঘন্টা ১৮.১৬ ডলার থেকে ১৮.৫২ ডলার করা হয়েছে। মনে রাখবেন নিউজিল্যান্ডে কর্মীদের ঘন্টা চুক্তিতে বেতন প্রদান করা হয়।

নিউজিল্যান্ড বেতন কত ২০২৪

নিউজিল্যান্ড কর্মীদের বেতন নির্ভর করবে আপনার কাজের দক্ষতার ওপর। আপনার যদি কাজে দক্ষতা থাকে তাহলে প্রতি ঘন্টা ২৯ ডলার বেতন ধরা হবে। এছাড়া ধীরে ধীরে আপনার বেতন বৃদ্ধি পাবে।

নিউজিল্যান্ডের ডলারকে সংক্ষিপ্তে NZD বলা হয়। নিউজিল্যান্ডের 1 (NZD) সমান বাংলাদেশের ৬৫.১৯ টাকা। নিউজিল্যান্ডে কর্মীদের বেতন প্রতি ঘন্টায় বাংলাদেশী টাকায় ১,৮৯০.৫২ টাকা।

নিউজিল্যান্ডে কর্মীদের দিনে সর্বনিন্ম ৮ ঘন্টা কাজ করতে হবে। ৮ ঘন্টার পরে যেটা করবেন সেটা অর্ভার টাইম। অর্ভার টাইমের জন্য আলাদা বেতন পাবেন।

নিউজিল্যান্ড টাকার মান কত ২০২৪

নিউজিল্যান্ড টাকার মান বা নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের ৬৫.১৯ টাকা। অর্থাৎ নিউজিল্যান্ডের ১ (NZD) সমান বাংলাদেশের ৬৫.১৯ টাকা।

শেষ কথা

আজকে আমরা জানলাম নিউজিল্যান্ড বেতন কত এবং নিউজিল্যান্ড সর্বনিন্ম বেতন কত। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button