নিউজিল্যান্ড ভিসা পাওয়ার উপায় ২০২৪

আপনারা যারা নিউজিল্যান্ড যেতে যাচ্ছেন কিন্তু কিভাবে ভিসা পাবেন জানেন না। আজকের আর্টিকেলে আমরা জানবো নিউজিল্যান্ড ভিসা পাওয়ার উপায় এবং নিউজিল্যান্ড ভিসা পাওয়ার প্রসেসিং সম্পর্কে।

নিউজিল্যান্ডের ভিসা পাওয়ার উপায় জানার আগে আপনাদের অবশ্যই নিউজিল্যান্ড সম্পর্কে জানা উচিত। মানচিত্রে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার কাছাকাছি অবস্থিত বলে মনে হলেও অস্ট্রেলিয়া থেকে প্রায় ২০০০ কিলোমিটার দূরত্বে দক্ষিণ পূর্বে তাসমান সাগরে নিউজিল্যান্ড অবস্থিত।

মূলত নিউজিল্যান্ড প্রধান দুইটি বৃহত্তর দ্বীপ নিয়ে গঠিত। এই দ্বীপ দুইটিকে উত্তর দ্বীপ ও দক্ষিণ দ্বীপ বলা হয়। কুক প্রণালী নামের একটি অপেক্ষাকৃত সরু সামুদ্রিক প্রণালী এই দ্বীপ দুইটিকে পৃথক করেছে। এই দ্বীপ দুইটি ছাড়াও নিউজিল্যান্ডে অসংখ্য ছোট ছোট দ্বীপ রয়েছে।

নিউজিল্যান্ডের অধিকাংশ মানুষ ইউরোপীয় বংশধর এবং আদি অধিবাসী জাতির নাম মাওরি। মাওরি অধিবাসী বৃহত্তর সংখ্যালঘু জাতিগোষ্ঠী। নিউজিল্যান্ডের সর্বাধিক প্রচলিত ভাষা ইংরেজি।

আপনারা যারা নিউজিল্যান্ডের ভিসা পাওয়ার উপায় জানতে চাচ্ছেন তারা সম্পূর্ণ আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। তাহলে নিউজিল্যান্ডের ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

নিউজিল্যান্ড ভিসা পাওয়ার উপায় ২০২৪

নিউজিল্যান্ড ভিসা পাওয়ার জন্য অনলাইনে আবেদন করতে হবে। নিউজিল্যান্ডের অনেক কোম্পানি তাদের কর্মী নিয়োগের জন্য অনলাইনে নিয়োগ প্রকাশ করে। এই নিয়োগ অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে এবং সিভি, কভার লেটার সহ অন্যান্য ডকুমেন্টস গুলো সাবমিট করতে হবে।

সাবমিট করা ডকুমেন্টস গুলো সঠিক থাকলে ভাইবার জন্য ডাকা হবে। ভাইবাতে সঠিক পারফরম্যান্স দেখাতে পারলে তারা আপনাকে কাজের ভিসা দিয়ে দিবে।

আবার নিউজিল্যান্ডে যদি আপনার কোনো আত্মীয়-স্বজন থাকে তাহলে তাদের মাধ্যমে খুব সহজে ভিসা পেয়ে যাবেন।

এছাড়া এজেন্সির সাথে যোগাযোগ করে নিউজিল্যান্ড ভিসা পেয়ে যাবেন। মনে রাখবেন, বাংলাদেশের নিউজিল্যান্ডের কোনো ভিসা এজেন্সি নেই। তাই আপনাকে ভারতে গিয়ে এজেন্সির সাথে যোগাযোগ করে নিউজিল্যান্ড এম্বাসির মাধ্যমে নিউজিল্যান্ড ভিসা নিতে পারবেন।

নিউজিল্যান্ড ভিসা আবেদন ২০২৪

আপনারা যারা নিউজিল্যান্ড যেতে যাচ্ছেন এবং নিজে নিজে অনলাইনে ভিসা আবেদন করতে চাচ্ছেন তারা অনলাইনে ভিসা আবেদন করতে পারবেন।

অনলাইনে নিউজিল্যান্ড ভিসা আবেদন করার জন্য নিউজিল্যান্ডের সরকারি ওয়েবসাইট https://www.immigration.govt.nz প্রবেশ করুন। এখান থেকে ভিসা সার্চ করে যে ভিসায় নিউজিল্যান্ড যেতে যাচ্ছেন উক্ত ভিসায় আবেদন করে প্রয়োজনীয় ডকুমেন্টস সাবমিট করুন।

এরপর আপনাকে অনলাইন ভাইবার জন্য ডাকা হবে। ভাইবায় সিলেক্টে হলে আপনাকে ভিসা প্রদান করা হবে। 

নিউজিল্যান্ড কাজের ভিসা পাওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো কি কি

  • বৈর্ধ পাসপোর্ট যার মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে।
  • জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
  • পাসপোর্ট সাইজের রঙিন ছবি সাদা ব্যাকগ্রউন্ড।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • করোনা টিকা সনদ কার্ড।
  • ইউনিয়ন পরিষদ কতৃক পরিচয়পত্র।
  • কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে)।

শেষ কথা

আজকে আমরা জানলাম নিউজিল্যান্ড ভিসা পাওয়ার উপায় এবং নিউজিল্যান্ড ভিসা আবেদন সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *