বায়োমেট্রিক্সের পরে কানাডার ভিসা প্রক্রিয়াকরণের সময় কতদিন লাগে

আপনারা যারা কানাডা যাওয়ার জন্য বায়োমেট্রিক্স বা ফিঙ্গার দিয়েছেন কিন্তু এখনো ভিসা পাননি তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন বায়োমেট্রিক্সের পরে কানাডার ভিসা প্রক্রিয়াকরণের সময় কত দিন লাগে।

আপনারা যারা কানাডা ভিসা আবেদন করে বায়োমেট্রিক্স বা ফিঙ্গার দেওয়ার পরে বারবার ওয়েবসাইট ভিজিট করে চেক করে যে ভিসা এসেছে কিনা।

অনেকে আছেন যারা ফিঙ্গার দেওয়ার ১০ থেকে ২০ দিন পর থেকে ওয়েবসাইটে প্রবেশ করে বারবার চেক করতে থাকেন ভিসা এসেছে কিনা। তাছাড়া আপনারা যারা এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করছেন তারা এজেন্সিকে ফোন দিয়ে অনেক বিরক্ত করে ভিসা এসেছে কিনা জানার জন্য।

আজকের আর্টিকেলে আমরা জানবো বায়োমেট্রিক্স করার কতদিন পরে কানাডা ভিসা লাগে বা ভিসা প্রক্রিয়া শুরু হয়?

বায়োমেট্রিক্সের পরে কানাডার ভিসা প্রক্রিয়াকরণের সময় কতদিন লাগে

কানাডা ভিসা আবেদন করার পরে বায়োমেট্রিক্সের পরে কানাডার ভিসা প্রক্রিয়াকরণের সময় কমপক্ষে ৪৯ দিন লাগে। কানাডা ভিসার জন্য বায়োমেট্রিক্স করার ৪৯ দিন পর কানাডা ভিসা লাগে।

আপনারা যারা বায়োমেট্রিক্স দিয়েছেন তারা নিদিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করবেন। কিছু কিছু ক্ষেত্রে ৪৯ দিনের বেশি সময় লাগে।

যারা কানাডা ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করেছেন এবং বায়োমেট্রিক্স করার ৪৯ দিন পর ওয়ার্ক পারমিট পাবেন।

কানাডা ভিসা পেতে এত সময় লাগে কেন

কানাডা ভিসা পেতে একটু বেশি সময় লাগে। কারণ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন কানাডা ভিসার জন্য আবেদন করছেন।

সাধারণত ভিসা প্রক্রিয়াকরণ কেন্দ্র গুলিতে লজিস্টিক সমস্যা গুলো অপ্রত্যাশিত বিলম্বের কারণ হয়। তাছাড়া কর্মী ঘাটতি বা অনেক সময় সিস্টেম ডাউন থাকে।

ছুটির মরসুমে অনেক আবেদন জমা পড়ে যা তাদের সংস্থানগুলিকে চাপ দিতে পারে। এসব কারণে কানাডা ভিসা পেতে সময় লাগে।

কানাডার জন্য বায়োমেট্রিক্স মানে কি ভিসা অনুমোদন

কানাডা ভিসা আবেদন করার পর বায়োমেট্রিক্স দেওয়া মানে ভিসা অনুমোদিত হয়েছে বিষয়টা এমন না। বায়োমেট্রিক্স দেওয়া ভিসা আবেদনের একটি প্রক্রিয়া বা পদক্ষেপ মাত্র।

শেষ কথা

আজকে আমরা জানলাম বায়োমেট্রিক্সের পরে কানাডার ভিসা প্রক্রিয়াকরণের সময় কতদিন লাগে বা বায়োমেট্রিক্স করার কতদিন পর কানাডা ভিসা লাগে। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

ক্রোয়েশিয়া ওয়ার্ক পারমিট চেক অনলাইন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *