লিথুনিয়া বেতন কত ২০২৪ | Salary in lithuania

বাংলাদেশ ভাতর সহ অন্যান্য দেশ থেকে আপনারা যারা কাজের ভিসায় বা কাজ করার উদ্দেশ্যে লিথুনিয়া যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন লিথুনিয়া বেতন কত এবং প্রতি ঘন্টা বেতন কত।

ইউরোপের ২৭ টি সেনজেন ভুক্ত দেশের মধ্যে লিথুনিয়া একটি। যদি ইউরোপের অন্যান্য দেশ গুলোর সাথে লিথুনিয়াকে তুলনায় করা হয় তাহলে ৭ থেকে ৮ নম্বরে অপশনে থাকবে লিথুনিয়া।

সেনজেন ভুক্ত দেশ হওয়ার পর থেকে লিথুনিয়াতে বিদেশি কর্মীদের আলাদা বেতন কাঠামো তৈরি করা হয়েছে। যাতে কোনো কর্মী প্রতারিত না হয়।

বর্তমানে লিথুনিয়াতে কর্মী সংকট থাকায় বিদেশি কর্মী নিয়োগ দিচ্ছে। আপনারা যারা বাংলাদেশ ভারত সহ অন্যান্য দেশ থেকে লিথুনিয়া যেতে যাচ্ছেন তারা সরকারিভাবে আবেদন করুন।

লিথুনিয়া বেতন কত ২০২৪ | Salary in lithuania

আপনারা যারা লিথুনিয়া নতুন কর্মী তাদের বেতন ৬৪২ ইউরো থেকে ৭০০ ইউরো ধরা হয়। যা বাংলাদেশী টাকা ৭৫ হাজার টাকা থেকে ৮২ হাজার টাকা পর্যন্ত। কাজের অভিজ্ঞতা যদি ভালো হয় তাহলে ৮০০ ইউরো থেকে ৯০০ ইউরো পর্যন্ত বেতন ধরা হবে। যা বাংলাদেশী টাকায় ৯৫ হাজার টাকা থেকে ১.৫ লক্ষ টাকা পর্যন্ত।

মূলত লিথুনিয়া বেতন নির্ধারণ করা হয় কাজের উপর ভিত্তি করে এবং আপনার অভিজ্ঞতার উপর। সাধারণত লিথুনিয়া প্রতি ঘন্টা চুক্তিতে ইউরো বেতন প্রদান করা হয়।

লিথুনিয়া প্রতি ঘন্টা বেতন কত | Salary in lithuania per hour

লিথুনিয়া কর্মীদের ঘন্টা হিসাবে বেতন প্রদান করা হয়। যারা লিথুনিয়া নতুন কর্মী তাদের প্রতি ঘন্টা ৪ থেকে ৫ ইউরো বেতন প্রদান করা হয়। অর্থাৎ লিথুনিয়া সর্বনিন্ম বেতন ৪ থেকে ৫ ইউরো প্রতি ঘন্টা।

মুলত আপনার বেতন নির্ধারণ করা হবে কাজের উপর এবং অভিজ্ঞতার উপর ভিত্তি করে। আপনাকে প্রতিদিন ৮ থেকে ১০ ঘন্টা সময় ডিউটি করতে হবে। এছাড়া অভার টাইম ডিউটি করতে পারবেন।

প্রতি সপ্তাহে ৫ দিন ডিউটি করতে হবে এবং ২ দিন ছুটি। কাজের অভিজ্ঞতা ধীরে ধীরে বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বেতন বৃদ্ধি পাবে।

লিথুনিয়া সর্বনিন্ম বেতন কত ২০২৪ | Minimum salary in lithuania

লিথুনিয়া ইউরোপের সেনজেন ভুক্ত দেশ হওয়ার বিদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণ করা রয়েছে। বর্তমানে লিথুনিয়া সর্বনিন্ম বেতন ৬৪২ ইউরো। বাংলাদেশী টাকায় ৭৫,৯৩২ টাকা।

লিথুনিয়া কোন কাজের চাহিদা বেশি

বর্তমানে লিথুনিয়া কাজের তুলনায় কর্মীর সংখ্যা অনেক কম। প্রত্যেক বছর লিথুনিয়া সরকার বিদেশ থেকে প্রচুর কর্মী নিয়োগ দিচ্ছে। যারা কাজের উদ্দেশ্য লিথুনিয়া যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন লিথুনিয়া কোন কাজের চাহিদা বেশি।

  • ইলেক্ট্রনিক
  • রেস্টুরেন্টে
  • কনস্ট্রাকশন
  • ফ্যাক্টরি
  • ক্লিনার
  • ড্রাইভার

শেষ কথা

আজকে আমরা জানলাম লিথুনিয়া বেতন কত এবং প্রতি ঘন্টা বেতন কত। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *