ভিসা

পোল্যান্ড ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম 2024

আপনারা যারা পোল্যান্ড যেতে যাচ্ছেন এবং পোল্যান্ড ওয়ার্ক পারমিট হাতে পেয়েছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন পোল্যান্ড ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম সম্পর্কে।

কেননা অনেক অসাধু এজেন্সি বা দালাল চক্র রয়েছে যারা আপনাকে ভূয়া পোল্যান্ড ওয়ার্ক পারমিট দিয়ে আপনার কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিবে। এজন্য আপনারা যারা পোল্যান্ড যেতে যাচ্ছেন তারা অবশ্যই পোল্যান্ড ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া যাচাই করে নিবেন।

পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা আসল নাকি ভূয়া যাচাই করার কয়েকটি উপায় বলবো। যে উপায় গুলো ব্যবহার করে আপনি নিশ্চিত হতে পারবেন ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া।

পোল্যান্ড ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম 2024 | Poland work permit check

আপনারা যারা পোল্যান্ড ওয়ার্ক পারমিট হাতে পেয়েছেন, ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া যাচাই করার জন্য ওয়ার্ক পারমিটে কয়েকটি বিষয় লক্ষ্য করুন।

পোল্যান্ড ওয়ার্ক পারমিট পোল্যান্ড ভাষায় লেখা থাকবে। ইন্টারন্যাশনাল ইংরেজি ভাষায় ওয়ার্ক পারমিট ভিসা লেখা থাকবে না।

ওয়ার্ক পারমিটের উপরে বামপাশে পোল্যান্ডের জাতীয় পতিক দেখতে। এর নিচে আপনার ওয়ার্ক পারমিটটি কোন ইমিগ্রেশনের অধিনে তার নাম লেখা থাকবে। এরপর উপরে ডানপাশে ওয়ার্ক পারমিট কত তারিখ ইস্যু করা হয়েছে সেটা উল্লেখ করা থাকবে।

আমরা যদিও পোল্যান্ড কাজের ভিসাকে পোল্যান্ড ওয়ার্ক পারমিট বলে থাকি কিন্তু ওয়ার্ক পারমিটে কিন্তু পোল্যান্ড ভাষায় ZEZWOLENIE লেখা থাকবে।

ওয়ার্ক পারমিটে আপনার কোম্পানি নাম, ফোন নাম্বার, ইমেইল এড্রেস, দেশের নাম, বেতন সহ ওয়ার্ক পারমিটের মেয়াদ উল্লেখ করা থাকবে।

আপনি কোম্পানি নাম গুগল সার্চ করে কোম্পানি সঠিক আছে কিনা যাচাই করে দেখবেন। কোম্পানির ফোন নাম্বারে কল করে ওয়ার্ক পারমিট সম্পর্কে জানতে পারবেন।

এছাড়া ওয়ার্ক পারমিটে উল্লেখ থাকা ইমেইল এড্রেসে মেইল করে ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করতে পারবেন। ইমেইল করার ১-২ দিনের মধ্যে তারা আপনাকে উত্তর দিবে।

মনে রাখবেন, পোল্যান্ড ওয়ার্ক পারমিট পোল্যান্ড ভাষায় লেখা থাকবে। এখানে আপনার দেশের নামও পোল্যান্ড ভাষায় লেখা থাকবে। আপনি যদি বাংলাদেশী হন তাহলে বাংলাদেশ বানান Bangladesz ওয়ার্ক পারমিটে দেখতে পাবেন।

পোল্যান্ড ওয়ার্ক পারমিটের একদম নিচে আপনার ওয়ার্ক পারমিট ইস্যুর তারিখ এবং মেয়াদ উল্লেখ করা থাকবে। উপরে ওয়ার্ক পারমিট ইস্যুর তারিখ এবং নিচে ইস্যুর তারিখ একই হবে।

অনলাইনে পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা স্টেটাস চেক

অনলাইনে পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা স্টেটাস চেক করার জন্য ভিজিট করুন এই https://www.vfsvisaonline.com ওয়েবসাইট।

এরপর রেফারেন্স নাম্বার, পাসপোর্ট নাম্বার এবং ইমেজ ক্যাপচা কোড লিখুন। এরপর সাবমিট অপশনে ক্লিক করলে পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা স্টেটাস চেক করতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম পোল্যান্ড ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button