হাঙ্গেরি ওয়ার্ক পারমিট দেখতে কেমন

আপনারা যারা ইউরোপের সেনজেন ভুক্ত দেশ হাঙ্গেরি যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন হাঙ্গেরি ওয়ার্ক পারমিট দেখতে কেমন এবং হাঙ্গেরি ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম সম্পর্কে।

মধ্য ইউরোপের স্থলবেষ্টিত একটি দেশ হাঙ্গেরি। হাঙ্গেরির রাজধানীর নাম বুদাপেস্ট। যা দানিউব নদীর  উভয় তীরে অবস্থিত এবং হাঙ্গেরির বৃহত্তম শহর। হাঙ্গেরি মোটামুটি সমৃদ্ধ একটি দেশ।

হাঙ্গেরি ইউরোপের সেনজেন ভুক্ত দেশ হওয়ার কারনে এবং ভালো বেতনে জব করার জন্য বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ ওয়ার্ক পারমিট ভিসায় হাঙ্গেরি যাচ্ছেন।

হাঙ্গেরি ওয়ার্ক পারমিট দেখতে কেমন | Hungary work permit picture

আপনারা যারা নতুন হাঙ্গেরি ওয়ার্ক পারমিট ভিসার আবেদন করছেন অথবা যারা ওয়ার্ক পারমিট ভিসা হাতে পেয়েছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন হাঙ্গেরি ওয়ার্ক পারমিট দেখতে কেমন।

আপনাদের সুবিধার জন্য নিচে হাঙ্গেরি ওয়ার্ক পারমিট এর নমুনা ছবি দেওয়া হয়েছে। কয়েকটি পৃষ্ঠায় হাঙ্গেরি ওয়ার্ক পারমিট হয়ে থাকে।

হাঙ্গেরি ওয়ার্ক পারমিট চেক করার উপায়

আপনারা যারা হাঙ্গেরি ওয়ার্ক পারমিট হাতে পেয়েছেন তাদের মনে প্রশ্ন তৈরি হয়েছে এই ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া। কেননা বর্তমানে অনেক এজেন্সি বা দালাল চক্র ভূয়া ওয়ার্ক পারমিট দিয়ে আপনার কাছ থেকে টাকা নিচ্ছে।

এজন্য অনেকে হাঙ্গেরি ওয়ার্ক পারমিট চেক করার উপায় জানতে চাচ্ছেন। আসলে হাঙ্গেরি ওয়ার্ক পারমিট চেক করার কোনো ওয়েবসাইট নেই। তাই আপনার হাঙ্গেরি ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া চেক করার জন্য এম্বাসিতে যোগাযোগ করুন।

এম্বাসিতে মেইল করার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার হাঙ্গেরি ওয়ার্ক পারমিট আসল নাকি ভূয়া।

আপনি চাইলে ওয়ার্ক পারমিটে উল্লেখ থাকা কোম্পানি নাম, রেজিষ্ট্রেশন নাম্বার এবং ট্যাক্স নাম্বার ব্যবহার করে কোম্পানি সচল এবং বৈর্ধ আছে কিনা সেটা যাচাই করতে পারবেন।

কোম্পানি যাচাই করতে ভিজিট করুন nemzeticegtar.hu এই ওয়েবসাইট। এরপর Company data অপশনে ক্লিক করে Company Name, Company registration number এবং Company tax number লিখে Search অপশনে ক্লিক করলে কোম্পানি সকল তথ্য দেখতে পাবেন।

হাঙ্গেরি ওয়ার্ক পারমিট ভিসার খরচ কত

বাংলাদেশ থেকে হাঙ্গেরি ওয়ার্ক পারমিট ভিসার যেতে ৬ থেকে ৮ লাখ টাকার মতো খরচ হবে। আপনি যদি সরকারি ভাবে হাঙ্গেরি যেতে চান তাহলে ৪ থেকে ৫ লাখ টাকা খরচ হবে। এজেন্সির মাধ্যমে যেতে চাইলে খরচ বেশি হবে।

হাঙ্গেরি ওয়ার্ক পারমিট পেতে কত লাগে

হাঙ্গেরি ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করে সকল ডকুমেন্টস সাবমিট করার পরে ৩ মাসের মধ্যে আপনি হাঙ্গেরি ওয়ার্ক পারমিট ভিসা পেয়ে যাবেন এবং ৪-৫ মাসের মধ্যে আপনি হাঙ্গেরি চলে যাবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম হাঙ্গেরি ওয়ার্ক পারমিট দেখতে কেমন এবং হাঙ্গেরি ওয়ার্ক পারমিট চেক করার উপায় সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *